নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অ্যারিজোনায় সিনেটের দৌড়ে ডেমোক্রেটদের জয়

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২ | ১০:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ১২ নভেম্বর ২০২২ | ১০:৫৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
অ্যারিজোনায় সিনেটের দৌড়ে ডেমোক্রেটদের জয়

সিনেট নিয়ন্ত্রণের দৌড়ে রিপাবলিকানদের ধরে ফেললো ডেমোক্রেট দল। অবশেষে অ্যারিজোনায় ভোট গ্রহণ শেষ হয়েছে। এতে রিপাবলিকান দলের প্রার্থী ব্লেক মাস্টার্সকে পরাজিত করে জয় পেয়েছেন ডেমোক্রেট প্রার্থী মার্ক কেলি। এরফলে সিনেটে এখন দুই দলের আসন সংখ্যা ৪৯-এ গিয়ে দাঁড়িয়েছে। এখনও নেভাডার ভোট গ্রহণ চলছে। সেখানে সামান্য ব্যবধানে এগিয়ে আছেন রিপাবলিকান প্রার্থী। অপরদিকে আরেক রাজ্য জর্জিয়ায় ৬ই ডিসেম্বর দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হবে। সিনেটের নিয়ন্ত্রণের জন্য ডেমোক্রেটদের দরকার আর এক আসন। অপরদিকে রিপাবলিকানদের এখন বাকি থাকা উভয় আসনেই জয় নিশ্চিত করতে হবে।

জয় নিশ্চিতের পর ভোটারদের ধন্যবাদ জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন মার্ক কেলি। এতে তিনি বলেন, আমাকে নির্বাচিত করার জন্য অ্যারিজোনার মানুষকে ধন্যবাদ। যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করছি তার জন্য ডেমোক্রেট, ইন্ডিপেন্ডেন্টস এবং রিপাবলিকানদের এক হয়ে কাজ করতে হবে। অ্যারিজোনার মানুষ তাই বিশ্বাস করে। আমি যতদিন দায়িত্বে আছি, আমি সেটাই করে যাব। অ্যারিজোনার সিনেটর হিসেবে কাজ করা আমার জীবনের সবথেকে বড় সম্মানগুলোর একটি। এই রাজ্য আমার উপরে ভরসা ধরে রেখেছে দেখে আমি কৃতজ্ঞ।

এদিকে কংগ্রেসের নিম্নকক্ষেও দুই দলের ব্যবধান কমে এসেছে। প্রথম দিকে রিপাবলিকান দল ধরা ছোঁয়ার বাইরে থাকলেও অ্যারিজোনার ফল আসার পর রিপাবলিকানদের অনেকটাই ধরে ফেলেছে ডেমোক্রেটরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত রিপাবলিকানদের আসন নিশ্চিত হয়েছে ২১১টি। অপরদিকে ডেমোক্রেটদের আসন নিশ্চিত হয়েছে ২০৩টি। অর্থাৎ দুই দলের মধ্যেকার ব্যবধান ১০-এর নিচে নেমে এসেছে।

শেয়ার করুন