নিউইয়র্ক     শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনের দনবাসে দুই আমেরিকান নাগরিক নিহত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২ | ০৪:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ জুলাই ২০২২ | ০৪:৪৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইউক্রেনের দনবাসে দুই আমেরিকান নাগরিক নিহত

পূর্ব ইউক্রেনের দনবাস অঞ্চলে সম্প্রতি দুই আমেরিকান নাগরিকের মৃত্যু হয়েছেন। স্থানীয় সময় শনিবার আমেরিকান পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কীভাবে ওই দুই নাগরিকের মৃত্যু হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু বলেননি পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র।
মুখপাত্র বলেছেন, আমেরিকান প্রশাসন নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে এবং দূতাবাস থেকে যত রকমের সহায়তা করা সম্ভব তা করা হচ্ছে।
এর আগে আমেরিকান গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদককে তিনি বলেছেন, এই মুহূর্তে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো ছাড়া আমাদের আর কিছু করার নেই।

প্রায় পাঁচ মাস ধরে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। যদিও রাশিয়া এ যুদ্ধকে ‘বিশেষ সামরিক অভিযান’ নাম দিয়েছে। অপরদিকে ইউক্রেন ও পশ্চিমা দেশগুলো বলছে, রাশিয়া বিনা প্ররোচনায় ইউক্রেনে যুদ্ধ শুরু করেছে।

কয়েকটি আমেরিকান গণমাধ্যম জানিয়েছে, বেশ কিছু মার্কিন নাগরিক ইউক্রেনের বাহিনীকে সহায়তা করতে স্বেচ্ছায় যুদ্ধ করতে গেছেন। যুদ্ধ করতে গিয়ে গত মে মাসে এক আমেরিকান নাগরিক নিহত হয়েছেন।

সম্প্রতি দনবাসে নিহত দুই আমেরিকান নাগরিকও স্বেচ্ছায় যুদ্ধ করতে ইউক্রেনে গিয়েছিলেন কি না, সে ব্যাপারে কিছু জানায়নি মার্কিন প্রশাসন। নিহতের বিস্তারিত পরিচয়ও জানায়নি।

এদিকে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, গত ফেব্রুয়ারিতে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর এ পর্যন্ত চারজন আমেরিকান নাগরিক নিহত হলো।

শেয়ার করুন