নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘রুশ প্রতিরক্ষামন্ত্রীকে দূরে সরিয়ে দেওয়া হয়েছে’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ আগস্ট ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ

ফলো করুন-
‘রুশ প্রতিরক্ষামন্ত্রীকে দূরে সরিয়ে দেওয়া হয়েছে’

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার তাদের গোয়েন্দাদের বরাতে তাদের সর্বশেষ আপডেটে জানিয়েছেন, ইউক্রেন যুদ্ধে রুশ সেনারা ‘সমস্যায় পড়ায় ও কাঙ্খিত সাফল্য’ না পাওয়ায় প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগুকে ‘দূরে সরিয়ে’ দেওয়া হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

তাছাড়া রুশ সেনারা তাকে তুচ্ছতাচ্ছিল্য করেছে বলেও দাবি করেছে ব্রিটিশ গোয়েন্দারা।

নিজেদের সর্বশেষ আপডেটে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার স্বাধীন গণমাধ্যমগুলো সম্প্রতি জানিয়েছে, ইউক্রেনে রুশ সেনারা সমস্যায় পড়ায়, প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগুকে রাশিয়ার নেতৃবৃন্দদের কাছ থেকে দূরে সরিয়ে দেওয়া হয়েছে। যুদ্ধ সম্পর্কে অপারেশনাল কমান্ডাররা প্রেসিডেন্ট পুতিনকে সরাসরি তথ্য দিচ্ছেন।

ইউক্রেন যুদ্ধে প্রভাব রাখতে না পারায় প্রতিরক্ষামন্ত্রী সোইগুকে নিয়মিতভাবে তুচ্ছতাচ্ছিল্য করে থাকে রুশ সেনারা। ব্রিটিশ গোয়েন্দারা আরও জানিয়েছে, খুব বেশি সামরিক অভিজ্ঞতা না থাকায় নিজের মর্যাদা রক্ষা করতে হিমশিম খাচ্ছেন সোইগু।

রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে তাদের কথিত বিশেষ সামরিক অভিযান শুরু করে। শুরুতে রুশ সেনারা ইউক্রেনের রাজধানী কিয়েভ দখল করার লক্ষ্য নিয়ে অভিযান শুরু করে। তবে এ অভিযানে ব্যর্থ হয় তারা। সূত্র: দ্য গার্ডিয়ান
পরিচয়/এমউএ

শেয়ার করুন