নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‌্যাবের কর্মকাণ্ডে কোন প্রভাব পড়েনি’

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১০:৪২ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১০:৪২ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‌্যাবের কর্মকাণ্ডে কোন প্রভাব পড়েনি’

পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‌্যাবের কর্মকাণ্ডে কোনো প্রভাব পড়েনি। আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি একথা বলেন।

নিষেধাজ্ঞার কারণে র‌্যাবে ডিজি হিসেবে দায়িত্ব পালন করাটা কঠিন সময় ছিল কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যেখানে প্রয়োজন হয় সেখানেই শক্তি প্রয়োগ করি। যেখানে প্রয়োজন হয় না সেখানে করি না।’

আবদুল্লাহ আল-মামুন বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, ‘তোমরা এদেশের পুলিশ, এদেশেরই নাগরিক।’ আমাদের দেশের মানুষের বিরুদ্ধে কেন আমরা দাঁড়াব। যখন আমরা আক্রান্ত হই, মাদক, অস্ত্র উদ্ধার, মানবপাচারকারী যখন আমাদের ওপর আক্রমণ করে তখন আমরা প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নিয়ে থাকি। আইনে যে ক্ষমতা র‌্যাবকে দিয়েছে তা আমরা ক্রস করি না।’

র‌্যাবের ডিজি বলেন, তার সময়ে ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। সারাদেশ থেকে আমরা ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার ও ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করা হয়েছে।

র‍্যাব ডিজি হিসেবে দীর্ঘ দুই বছরের বেশি সময় দায়িত্ব পালন শেষে আইজিপি হিসেবে পদোন্নতি পেয়ে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

প্রসঙ্গত, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেনকে র‍্যাব মহাপরিচালক হিসেবে দায়িত্ব দিয়ে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে। এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। বর্তমানে তিনি পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন।

পরিচয়/সোহেল

শেয়ার করুন