নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান-আফগানিস্তান সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ, যা বললেন শোয়েব

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২২ | ১০:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ | ১০:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তান-আফগানিস্তান সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ, যা বললেন শোয়েব

ক্রিকেটে হাইভোল্টেজ বা শ্বাসরূদ্ধকর ম্যাচের উত্তেজনা ছড়িয়ে পড়ে গ্যালারিতেও। ম্যাচ শেষে জয়ী দলের সমর্থকদের বুনো উল্লাস মেনে নিতে পারেন না হতাশায় ডোবা পরাজিত দলের সমর্থকরা। কখনও বিষয়টি নিয়ে দুই দলের সমর্থকরা বাকযুদ্ধে লিপ্ত হন। বাড়াবাড়ি পর্যায়ে গেলে তা হাতাহাতিতেও রূপ নিয়ে ক্রিকেটের সৌন্দর্য বিনষ্ট করে। বুধবার রাতে পাকিস্তান ও আফগানিস্তানের রোমাঞ্চকর ম্যাচের পর গ্যালারিতে এমন ঘটনাই ঘটল যা, ক্রিকেটকে লজ্জায় ডুবিয়েছে।

রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানের কাছে শেষ মুহূর্তে নাটকীয় হার মেনে নিতে পারেননি আফগান সমর্থকরা। মাঠেই চেয়ার উপড়ে পাকিস্তানি সমর্থকদের ওপর হামলা করেন তারা। সে হামলার দৃশ্য ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যেখানে দেখা গেছে, শারজার গ্যালারিতে চেয়ার ছোড়া-ছুড়ি চলছে। কয়েকজন পাকিস্তানি সমর্থককে চেয়ার দিয়ে বাড়ি দিতেও দেখা যায় আফগানিদের।

এর আগে ম্যাচের মাঝামাঝি সময়ে স্টেডিয়ামের প্রধান ফটকের দিকে যেতে দেখা মেলে কাবলি পরা এক আফগান সমর্থকের। অ্যাম্বুলেন্সের সামনে দাঁড়িয়ে টিসু দিয়ে নাক-মুখের রক্ত মুছছেন বারবার। কর্তব্যরত নিরাপত্তারক্ষী জানালেন, গ্যালারিতে মারামারি করে তার এ অবস্থা।

গ্যালারিতে আফগানি সমর্থকদের এ হামলাকে ধিক্কার জানিয়েছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার। আফগান সমর্থকদের হামলার ভিডিওটি টুইটারে শেয়ার করে আফগান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী শফিক স্টানিকজাইকে ট্যাগ করেছেন শোয়েব।

এ স্পিডস্টার লিখেছেন, ‘আফগান ভক্তরা এটা কী করছে? এটা তারা অতীতে একাধিকবার করেছে। এটি একটি খেলা এবং এটি সঠিক মেজাজে পরিচালিত হওয়া উচিত। শফিক স্টানিকজাই আপনি যদি খেলায় এগিয়ে যেতে চান, তবে আপনার ভক্ত এবং খেলোয়াড়দের কিছু জিনিস শিখতে হবে।’
পরিচয়/এমউএ

শেয়ার করুন