নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ঘুমন্ত কৃষ্ণাঙ্গ যুবককে পুলিশের গুলি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২২ | ০১:৫২ অপরাহ্ণ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ | ০৩:২২ অপরাহ্ণ

ফলো করুন-
এবার ঘুমন্ত কৃষ্ণাঙ্গ যুবককে পুলিশের গুলি

যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ যুবক নিহত হয়েছেন। ২০ বছর বয়সী ডোনাভান লুইস নামে ওই যুবকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। খবর সিএনএন।
এবার ঘুমন্ত কৃষ্ণাঙ্গ যুবককে পুলিশের গুলি

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন জানায়, আগ্নেয়াস্ত্র পরিচালনাসহ হামলা ও বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগে লুইসকে গ্রেফতার করতে যায় কলম্বাস পুলিশ। পুলিশ জানায়, আগ্নেয়াস্ত্র থাকতে পারে সন্দেহে বুধবার দিবাগত রাত আনুমানিক ২টার পর বিশেষ কুকুর নিয়ে অভিযানে যায় তারা।

জানা যায়, এ সময় বিছানায় শুয়ে থাকা অবস্থায় তাকে গুলি করা হয় এবং হাতকড়া পরিয়ে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়। ঘটনার সময়ের প্রকাশিত বডি-ক্যামেরার ফুটেজে দেখা যায়, একজন কলম্বাস পুলিশ অফিসার বেডরুমের দরজা ধাক্কা দিয়ে খুলছেন এবং এর পরই ২০ বছর বয়সী ডোনোভান লুইস ঘুম থেকে জাগ্রত হয়ে বসার মুহূর্তেই পুলিশ তাকে গুলি করে।

ফুটেজে, অফিসারদের লুইসকে গুলি করার পর ঘর থেকে বেরিয়ে যেতে বলতে শোনা যায়। লুইসের পরিবারের প্রতিনিধিত্বকারী আইনজীবী রেক্স এলিয়ট বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সাংবাদিকদের বলেন, যুবকটির সঙ্গে পশুর মতো আচরণ করা হয়েছে। এদিকে, এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পুলিশের কঠোর শাস্তির দাবি জানান পরিবারের সদস্যরা।
পরিচয়/এমউএ

শেয়ার করুন