নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনে ফের ১২ ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২২ | ০১:২৯ অপরাহ্ণ | আপডেট: ১১ অক্টোবর ২০২২ | ০১:২৯ অপরাহ্ণ

ফলো করুন-
ইউক্রেনে ফের ১২ ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের জাপোরিঝঝিয়া শহরে মঙ্গলবার (১১ অক্টোবর) নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে এখনো পর্যন্ত এক জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ইউক্রেনের জরুরি সেবা বিভাগ জানিয়েছে, সরকারি ভবন লক্ষ্য করে কমপক্ষে ১২টি ক্ষেপণাস্ত্র আঘাত হানে।

উদ্ধারকর্মীরা প্রায় ১০০ বর্গমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়া একটি আগুন নিয়ন্ত্রণে এনেছে। জাপোরিঝঝিয়ার আঞ্চলিক গভর্নরের একটি টেলিগ্রাম পোস্ট থেকে জানা যায়, এতে একটি স্কুলও ক্ষতিগ্রস্ত হয়েছে। মস্কো এখনো এ ঘটনায় কোন মন্তব্য করেনি।

এর আগে ইউক্রেনে মঙ্গলবার সকালেও বিমান হামলার সতর্ক সংকেত হিসেবে বাজানো সাইরেন বাজানোর শব্দ শোনা গেছে। বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছেন বলেও খবর পাওয়া যাচ্ছে। রাশিয়া ইউক্রেনের রাজধানীসহ আরো বেশ কিছু এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরের দিনই বোমা হামলার এই আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সোমবার রাশিয়ার ওই হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। ইউক্রেনের জরুরি সেবা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া ইউক্রেনজুড়ে আরো ১০৫ জন আহত হয়েছে বলেও জানানো হয়।

বিবিসির প্রতিনিধি হুগো বাচেগা যিনি গতকাল রাশিয়ার হামলার সময়ে নিরাপদ স্থানে সরে যেতে বাধ্য হয়েছিলেন তিনি জানান, মঙ্গলবারও হামলার আশঙ্কায় কিয়েভের একটি ভূগর্ভস্থ গাড়ি পার্কিং এলাকা থেকে খবর প্রচার করছেন।

পরিচয়/সোহেল

শেয়ার করুন